seven-year-history

Hub and Ines inspiring visit to their sponsor kids.


ডাচ্‌ দম্পতি হাব্‌ ও ইনে হারপারস্‌-অলিশ্‌ল্যাগারের ছেলের বাংলাদেশে নিজস্ব একটি কোম্পানি আছে। সেই সুবাদে তারা বেশ কয়েকবার বাংলাদেশে বেড়াতে আসেন। ২০১৪ সালে এমনি বাংলাদেশে বেড়াতে এসে ছেলের কাছে জাগো ফাউন্ডেশন সম্পর্কে জানতে পারে এবং সেই থেকে তারা জাগোর পাশে আছেন।

জাগোর রায়েরবাজার স্কুলের শিক্ষার্থী, রিয়াদ ও খুকুমনির শিক্ষার দায়িত্ব নিয়েছেন তারা। বছরে একবার তারা কিছুদিনের জন্য বাংলাদেশে নিজের ছেলের সাথে দেখা করে তার সাথে কিছু সময় কাটাতে আসেন। কিন্তু যত অল্প দিনের জন্যই তাদের আসা হোক না কেন, প্রতিবারই তারা অন্তত একটি দিনের জন্য জাগো স্কুলে আসেন রিয়াদ ও খুকুমনির সাথে দেখা করতে।

শুধু তাদের সাথেই না, পুরো জাগো স্কুলের বিভিন্ন শ্রেণীর ছাত্র-ছাত্রীদের সাথে সময় কাটান তারা। ইনে নিজেও একজন কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষিকা, তা সে স্কুলের শিশুদের সাথে সময় কাটাতে, তাদের সাথে কথা বলতে খুবই পছন্দ করেন। গত বছরও এপ্রিল মাসের ২৮ তারিখে তারা জাগো স্কুলে বাচ্চাদের সাথে দেখা করতে এসেছিলেন। তারা স্কুলের বাচ্চাদের জন্য নিয়ে এসেছিলেন বাচ্চাদের পড়াশোনার সহযোগী বিভিন্ন ধরনের বই ও শিক্ষার উপকরণসামগ্রীও। এছাড়াও ইনে তার শিক্ষকতা জীবনের বিভিন্ন অভিজ্ঞতা ও বিশেষ মুহুর্ত নিয়ে ছাত্র-ছাত্রীদের সাথে কথা বলেন এবং তাদেরকে উৎসাহিত করেন। প্রতি বারের মতো এবারও এই দম্পতি জাগো স্কুলে এসে বাচ্চাদের সাথে অত্যন্ত সুন্দর একটি দিন অতিবাহিত করেন।

তারা স্কুল ও বাচ্চাদের সাথে সময় কাটিয়ে জাগোর অনলাইন স্কুলও পরিদর্শন করেন। হাব্‌ ও ইনের মতো এমন শুভাকাঙ্ক্ষী ও সমর্থকদেরকে পাশে পেয়ে জাগো ফাউন্ডেশন আজ উন্নতমানের শিক্ষা প্রদাণের মাধ্যমে দেশের জন্য কাজ করে যাচ্ছে।

ডাচ্‌ দম্পতি হাব্‌ ও ইনে হারপারস্‌-অলিশ্‌ল্যাগারের ছেলের বাংলাদেশে নিজস্ব একটি কোম্পানি আছে। সেই সুবাদে তারা বেশ কয়েকবার…

Posted by JAAGO Foundation on Tuesday, April 4, 2017