seven-year-history

মহান স্বাধীনতা দিবস ২০১৭


হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ১৯৭১ সালের ২৬ মার্চ সূচনা হয় , বাঙ্গালির একটি স্বাধীন ভূখণ্ড অর্জনের রক্তক্ষয়ী যুদ্ধ। এদেশের সর্বস্তরের জনগণ জীবনবাজী রেখে ঝাঁপিয়ে পড়েছিল মরণপণ, অশ্রুস্নাত, বিক্ষুব্ধ এই যুদ্ধে ।

একটি শিশুর মধ্যে দেশপ্রেমের আদর্শের বীজ-বপন করার মহান ও নৈতিক দায়িত্ব তার পরিবার এবং শিক্ষা প্রতিষ্ঠানের। এই লক্ষ্যে জাগো ফাউন্ডেশনের সকল স্কুলের বাচ্চারা প্রতি বছরের মত এবারও নানান আয়োজনের মধ্য দিয়ে তাদের শিক্ষকদের তত্বাবধানে উদযাপন করে মহান স্বাধীনতা দিবস ২০১৭ ।

জাগোর ১৩ টি স্কুলের শিশুরা গান, নাচ, নাটক, চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে পালন করলো এই দিনটি । বিভিন্ন প্রতিযোগিতার অংশ হিসেবে শিশুদের পুরস্কৃতও করা হয়। মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের গল্পে ওরা শিহরিত হয়েছিল, ফিরে গিয়েছিল সে দিনগুলোতে । একটি স্বাধীন ভূখণ্ড, একটি নিজস্ব পতাকা , একটি স্বতন্ত্র আত্নপরিচয়ের অর্জনের সূচনা আজকের এই দিনটিতে, আর এই অনুষ্ঠানের মাধ্যমে , এই দিনটির গুরুত্ব উপলব্ধি ও চেতনায় রঙিন হয়ে উঠেছিল আমাদের সকল শিশুরা।

হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে ১৯৭১ সালের ২৬ মার্চ সূচনা হয় , বাঙ্গালির একটি স্বাধীন ভূখণ্ড অর্জনের রক্তক্ষয়ী যুদ্…

Posted by JAAGO Foundation on Monday, March 27, 2017