[sg_popup id=7771]

Our Updates

Art for Peace

আজ ১লা আগস্ট ২০১৬ ‘শান্তি’ শীর্ষক এক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় আমাদের রায়েরবাজার স্কুলে। ‘শান্তি’ বলতে ঠিক কি বোঝ? এই প্রশ্নের জবাব আমাদের জাগো রায়েরবাজার স্কুলের ৫ম, ৭ম এবং ৯ম শ্রেণীর শিশুরা দিয়েছে তাদের নিজ নিজ চিন্তাভাবনার গন্ডি, মূল্যবোধ এবং দেশের প্রতি তাদের গভীর ভালবাসা থেকে আঁকা নানান ছবির মাধ্যমে নিজ নিজ আবেগ ও বিশ্বাস প্রকাশ করে।

১লা জুলাই ২০১৬ বাংলাদেশে স্মরণকালের ইতিহাসের ভয়ঙ্করতম যে সন্ত্রাসী হামলা হয়েছিল, তার বর্বরতায় ও নৃশংসতায় পুরো দেশের মানুষের সাথে সাথে বাকরুদ্ধ্ব হয়েছিল জাগো স্কুলের শিশুরাও।


নির্মমভাবে এই রাতে প্রাণ হারিয়েছিলেন যারা, তাদের সশ্রদ্ধচিত্তে স্মরণ করে বিশ্বশান্তি প্রতিষ্ঠার স্বপ্ন দেখতে চায় এই নতুন প্রজন্ম!

৩০ লক্ষ শহীদের প্রাণের বিনিময়ে যে বাংলাদেশ আমরা পেয়েছি, সে দেশেরই আলো ছায়ায় বেড়ে ওঠা এই নতুন প্রজন্ম ১৬ কোটি মানুষের বাংলাদেশকে হারতে দেবে না, কিছুতেই না!

In remembrance of all the fallen heroes of the Gulshan terror attack of 1st July 2016, JAAGO Rayer Bazar school organised an art camp today 1st August 2016. A group of students from our classes 5, 7 and 9 took part in it. While drawing, they used their moral judgement, basic understanding of their surrounding facts, sense of aesthetics and above all, their love for motherland. All these are evident in each of the vividly colourful drawings they made, with the inherent core theme ‘peace’.

Each of the drawings they made, are true reflections of their ideologies and principles of their lives. We look forward to seeing a positive nation in the making and proud to be an active part of this entire journey.

Education, as old men say, is power. We are confident, our JAAGO children, as they grow up, would transform the lives of their community, and gradually of our country.

 

আজ ১লা আগস্ট ২০১৬ ‘শান্তি’ শীর্ষক এক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় আমাদের রায়েরবাজার স্কুলে। ‘শান্তি’ বলতে ঠিক কি ব…

Posted by JAAGO Foundation on Monday, August 1, 2016