[sg_popup id=7771]

Our Updates

Banani Health Camp 2016

রায়েরবাজার স্কুলের সফল আয়োজনের পর সম্প্রতি কড়াইল বস্তি সংলগ্ন জাগো বনানী স্কুলে অনুষ্ঠিত হল জাগো হেলথ ক্যাম্প ২০১৬। গত ১৬ জুলাই ২০১৬ তারিখের এই ফ্রী স্বাস্থ্যসেবা ক্যাম্পের যাবতীয় পৃষ্ঠপোষকতায় ছিল একদল নিবেদিতপ্রাণ ডক্টরের গড়ে তোলা স্বেচ্ছাসেবী সংগঠন ‘সুস্বাস্থ্য’। সুবিধাবঞ্চিত কড়াইল বস্তির বাসিন্দা শিশুদের মধ্য হতে যাদের বয়স ১২ বছর বা এর কম, এবারের আয়োজনে শুধু তারাই সুযোগ পেয়েছে এই ফ্রী স্বাস্থ্যসেবা গ্রহণের।

এর আগে ১৩-১৪ জুলাই জুড়ে জাগো স্কুল প্রাঙ্গণে রেজিস্ট্রেশন-বুথ স্থাপন করে আগ্রহী অভিভাবকদের মধ্যে ১৫০টিরও বেশী টোকেন বিতরণ করা হয়। রেজিস্ট্রেশনকৃত এই শিশুরা সবাই আমাদের সমাজের অতি-দরিদ্র জনগোষ্ঠীর অংশ। এদের অভিভাবকেরা দৈনন্দিন জীবনযুদ্ধের যাঁতাকলের মাঝে থেকে নিজের বা তাদের শিশুদের স্বাস্থ্য নিয়ে সচেতন হওয়া বা কোন ডক্টরের চেম্বারে যেয়ে অর্থের বিনিময়ে স্বাস্থ্যসেবা নেবার কথা চিন্তাও করতে পারে না।

পূর্বনির্ধারিত সময়সূচী অনুযায়ী, ১৬ জুলাই সকাল ৯টা-১১টা, এবং বেলা ১১টা-১টা এই দু’ভাগে দু’টি সেশনে অভিভাবকের সাথে আগত প্রতিটি শিশুকে ফ্রী স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। একেকজনের স্বাস্থ্য-চেকআপের সাথে সাথে দেয়া হয় স্বাস্থ্য-পরামর্শ, আর প্রয়োজনমতো বিনামূল্যে দেয়া হয় ওষুধপত্র।

জাগো ফাউন্ডেশন অনেক কৃতজ্ঞতা আর ধন্যবাদ জানাতে চায় ‘সুস্বাস্থ্য’ এবং এর সাথে সম্পৃক্ত Dr. A. N. M. SalahUddin (renowned Neonatologist & Paediatrician) এবং Dr. S. R. K. Khadem (renowned Medicine and Child Specialist)-কে তাদের উৎসাহব্যঞ্জক ও অক্লান্ত সহযোগিতার জন্য।সেইসাথে ধন্যবাদ আমাদের Volunteer for Bangladesh-ঢাকা ডিস্ট্রিক্টের তরুণদের, যারা এই ক্যাম্পটিকে সফল করতে হাসিমুখে সাপোর্ট দিয়েছে।

কড়াইল বস্তির বাসিন্দা, অপুষ্টির শিকার এইসব শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করার লক্ষ্যে পরিচালিত জাগো হেলথ ক্যাম্পের মাধ্যমে ডক্টরদের সংগঠন ‘সুস্বাস্থ্য’ আর জাগো ফাউন্ডেশন হাতে হাত ধরে কাজ করে যাবে, গড়ে তুলবে এক স্বাস্থ্যসচেতন ভবিষ্যত প্রজন্ম- এটাই প্রত্যাশা!

 

রায়েরবাজার স্কুলের সফল আয়োজনের পর সম্প্রতি কড়াইল বস্তি সংলগ্ন জাগো বনানী স্কুলে অনুষ্ঠিত হল জাগো হেলথ ক্যাম্প ২০১৬। গত ১…

Posted by JAAGO Foundation on Sunday, July 31, 2016