[sg_popup id=7771]

Our Updates

Health Camp by Shushasthya & JAAGO

প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হয়ে গেলো জাগো হেলথ ক্যাম্প। গত ৩০ এপ্রিল ২০১৬ তারিখ সারাদিন ধরে চলা জাগো হেলথ ক্যাম্প ২০১৬- এর যাবতীয় পৃষ্ঠপোষকতায় ছিল একদল নিবেদিতপ্রাণ ডক্টরের গড়ে তোলা স্বেচ্ছাসেবী সংগঠন ‘সুস্বাস্থ্য’।

এলাকার অলিগলিতে রিকশার মাধ্যমে আর মসজিদে ইমাম সাহেবের মাধ্যমে আগেই মাইকিং করার ফলে, রায়েরবাজার বস্তি ও এর আশেপাশের বাসিন্দা প্রায় ৫২৪ জন সুবিধাবঞ্চিত নানান-বয়সী মানুষ সম্পূর্ণ বিনামূল্যে এই স্বাস্থ্যসেবা নেবার আগ্রহ প্রকাশ করে আমাদের রায়েরবাজার স্কুলে রাখা খাতায় নাম, পরিচয় দিয়ে রেজিস্ট্রেশন করেছিলেন। কিন্তু নির্ধারিত দিনে দেখা গেল আগ্রহী মানুষের লিস্টটা আরো বড়, প্রায় ৬০০ ছুঁই ছুঁই! যা এই এলাকার নিম্নবিত্ত মানুষের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যসেবার অপর্যাপ্ততা আর এই ধরনের হেলথ ক্যাম্প আয়োজনের স্বার্থকতাকেই প্রমাণ করে।

খাতায় নাম লেখানো এই নারী-পুরুষ-শিশু সবাই আমাদের সমাজেরই দরিদ্র জনগোষ্ঠীর অংশ, যাদের নুন আনতেই পান্তা ফুরোয়; স্বাস্থ্য-নিয়ে সচেতন হওয়া বা কোন ডক্টরের চেম্বারে যেয়ে অর্থের বিনিময়ে স্বাস্থ্যসেবা নেবার কথা চিন্তা করাও যাদের কাছে দূর আকাশের চাঁদ ধরতে চাওয়ারই মতো।

পূর্বনির্ধারিত সময়সূচী অনুযায়ী, সকাল ৯-১১টা, সকাল ১১-দুপুর ১টা, আর বিকাল ৩-৫টা, এই তিনভাগে পৃথক তিনটি সেশনে রায়েরবাজার স্কুল প্রাঙ্গণে আগত প্রতিটি মানুষকে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। একেকজনের স্বাস্থ্য-চেকআপের সাথে সাথে দেয়া হয় স্বাস্থ্য-পরামর্শ, আর প্রয়োজনমতো বিনামূল্যে দেয়া হয় ওষুধপত্র।

জাগো ফাউন্ডেশন অনেক কৃতজ্ঞতা আর ধন্যবাদ জানাতে চায় ‘সুস্বাস্থ্য’ এবং এর সাথে সম্পৃক্ত Dr. A. N. M. SalahUddin (Neonatologist & Paediatrician), Dr. S. R. K. Khadem (Medicine and Child Specialist), Dr. Mustari Haq (Obstetrics & Gyne.) এবং সহকর্মীদের, তাদের অক্লান্ত সহযোগিতার জন্য। ধন্যবাদ আমাদের ভলান্টিয়ার ফর বাংলাদেশ-এর তরুণ মুখদের, যারা সারাদিন অনেক পজিটিভ এনার্জির সাথে এ কাজে ডক্টরদের নিরলসভাবে সাহায্য করেছে।

রায়েরবাজার বস্তি এলাকার বাসিন্দা, মৌলিক স্বাস্থ্য-সেবার সুবিধাবঞ্চিত এক বিশাল জনগোষ্ঠী এভাবে ‘সুস্বাস্থ্য’ আর জাগো’র হাত ধরে একটা সুস্থ, সবল জাতি গঠনের ব্রত নিয়ে সামনে এগিয়ে যাবে – এটাই আমাদের প্রত্যাশা।

প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হয়ে গেলো জাগো হেলথ ক্যাম্প। গত ৩০ এপ্রিল ২০১৬ তারিখ সারাদিন ধরে চলা জাগো হেলথ ক্যাম্প ২০১৬…

Posted by JAAGO Foundation on Monday, May 2, 2016