[sg_popup id=7771]

Our Updates

Legendary Rock Band ‘LRB’ celebrates its 25th anniversary with JAAGO children in a special way

দেশের কিংবদন্তী রক ব্যান্ড এলআরবি আজ তাদের ২৫ বছর পুর্তি উদযাপন করল। অন্যান্য বছরের থেকে তাদের এবারের আয়োজন ছিল একেবারেই অন্যরকম, যার মধ্যমণি ছিল জাগো ফাউন্ডেশনের রায়েরবাজার স্কুলের প্রায় একশ ছাত্র-ছাত্রী।

কথায়, গানে, কেক-কাটা আর মধ্যাহ্নভোজনের পেট ভরপুর আনন্দে জাগো’র এই বাচ্চারা আজ অনেক সুন্দর, অনেক খুশীর একটি দিন কাটালো তাদের প্রিয় মানুষ এলআরবি’র প্রতিষ্ঠাতা আইউব বাচ্চু ও ব্যান্ডের অন্যান্য সদস্যদের সাথে।

অনেকেই হয়ত জানেন না, এলআরবি আর জাগো’র একসাথে পথচলার শুরুটা কিন্তু অনেক আগের, সেই ২০০৯ সালে, যখন জাগো কেবল হাঁটি হাঁটি পায়ে চলা শুরু করেছে রায়েরবাজার বস্তির গুটিকয়েক শিশু ছাত্রছাত্রী নিয়ে। জাগো’র প্রতিষ্ঠাতা করভী রাখসান্দের চোখে ছিল অনেক স্বপ্ন, সেই সাথে ছিল অজানা আশংকাও। ২১ বছরের একটা ছেলের আকাশ-ছোঁয়া এই পাগলপ্রায় স্বপ্নকে যে গুটিকয়েক মানুষ সেদিন পরম বিশ্বাসে, গভীর মমতায় অবলীলায় প্রশ্রয় দিয়েছিলেন, প্রশংসা করে সাহস যুগিয়েছিলেন, তাদের একজন হলেন আমাদের রক লিজেন্ড আইয়ুব বাচ্চু।

নিজ উপলব্ধি থেকে তিনি সেই তখন থেকেই জাগো’র দুটি শিশু’র লেখাপড়ার দায়িত্ব নেন আমাদের #SponsorAChild প্রোগ্র্যামের মাধ্যমে, যা তিনি এখনও নিষ্ঠার সাথে পালন করে যাচ্ছেন। সেদিনের সেই শিশুরা, সুজন আর মর্জিনা, এখন যথাক্রমে ক্লাস সেভেন আর ক্লাস ফাইভের ছাত্র-ছাত্রী। আজকের অনুষ্ঠানে তারাও পুরো ব্যান্ডের সাথে অনেক গৌরবময় আর আবেগঘন মুহুর্ত পার করে।খুব গর্ব নিয়ে তারা আইয়ুব বাচ্চুর সাথে আগ্রহী সহপাঠীদের পরিচয় করিয়ে দিচ্ছিল, চোখে মুখে ছিল তারার ঝিলিক!

অনুষ্ঠানে আইয়ুব বাচ্চু ঘোষণা দেন, এলআরবি জাগো’র সাথে সবসময় ছিল, আছে এবং থাকবে। উপস্থিত জাগো-শিশুদের সুশৃংখল ও মার্জিত ব্যবহারে মুগ্ধ হয়ে তাদের উদ্দেশ্যে তিনি বলেনঃ “ভালো কিছু করার জন্য ইচ্ছাটাই প্রধান। বাচ্চারা, কখনও অহংকার করবে না। জাগো স্কুলে যে শিক্ষা, আদর্শ নিয়ে তোমরা বড় হচ্ছ, সততার সাথে তা মনেপ্রাণে ধারণ করলে, দেখো তোমরা অবশ্যই আকাশ ছুঁতে পারবে, কেউই তোমাদের আটকাতে পারবে না।“

জাগো’র পক্ষ থেকে প্রতিষ্ঠাতা করভী রাখসান্দ, কর্মকর্তাবৃন্দ এবং রায়েরবাজার স্কুলের শিক্ষকদের একাংশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দেশের কিংবদন্তী রক ব্যান্ড এলআরবি আজ তাদের ২৫ বছর পুর্তি উদযাপন করল। অন্যান্য বছরের থেকে তাদের এবারের আয়োজন ছিল একেবারেই…

Posted by JAAGO Foundation on Tuesday, April 5, 2016

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    four × five =