[sg_popup id=7771]

Our Updates

Shopner Shoishob 5 – VBD Chittagong

প্রতিবছরের মত এবারও মহান স্বাধীনতা দিবসে ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’ (চট্টগ্রাম জেলা) উদযাপন করলো ‘স্বপ্নের শৈশব’। ২০১২ সাল থেকে শুরু হওয়া এই ইভেন্টটির মূল উদ্দেশ্য হছে, আমাদের ভলান্টিয়াররা তাদের ফেলে আসা সোনালী শৈশবের দিনগুলোর মত অন্ততঃ একটি দিন যেন সুবিধাবঞ্চিত বাচ্চাদের সাথে হাসি-আনন্দ ভাগাভাগি করে কাটায়, যেন ওদের উপহার দেয় শুধুই খুশীর কিছু প্রহর।

‘স্বপ্নের শৈশবঃ সিজন-৫’ শিরোনামে এবছর ২৬ মার্চ ২০১৬ তারিখে নগরীর পোস্তারপাড় আসমা খাতুন সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এই ইভেন্টটির ৫ম কিস্তি আয়োজন করা হয়, যাতে আলহাজ্ব নুরুল ইসলাম ভ্রাম্যমান বিদ্যালয়ের ৭১ জন শিক্ষার্থী অংশ নেয়।

উত্তেজনাকর সব খেলার লিস্টে ছিলঃ মারবেল রেস, চাকতি নিক্ষেপ, দৌড় প্রতিযোগিতা, ট্রেজার হান্ট, বুক ব্যালান্সিং, চকলেট দৌড় ইত্যাদি নানান মজার খেলা। বাচ্চাদের সাথে ৮০ জন ভলান্টিয়ার দশটি টিমে ভাগ হয়ে পুরো অনুষ্ঠানটি সফলভাবে পরিচালনা করে। খেলাধূলার সাথে সাথে ভলান্টিয়ার ও শিশুরা সাংস্কৃতিক অনুষ্ঠানেও অংশ নেয়। অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক ছিলেন রাজীব দে।

বাচ্চাদের মাঝে ভিবিডির পক্ষ থেকে শিক্ষার উপকরণ দেয়ার পাশাপাশি খেলাধুলায় চ্যাম্পিয়ান দলগুলোর মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।স্বপ্নের শৈশবে’র শুরু থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য ভিবিডি চট্টগ্রাম ডিভিশন বোর্ডের সাবেক সভাপতি ফয়সাল সিদ্দিকি এবং অবহেলিত শিশুদের কল্যাণে কাজের জন্য নুরুল ইসলাম ভ্রাম্যমাণ স্কুলের প্রধান-শিক্ষিকা কণা চৌধুরীকে সম্মাননা দেয়া হয়।

ভিবিডি চট্টগ্রাম ডিভিশন বোর্ডের বর্তমান ও সাবেক অনেক কর্মকর্তা ও সদস্যবৃন্দ নিজে উপস্হিত থেকে প্রোগ্রামটি সফলভাবে সম্পন্ন করতে সহায়তা করেন।

এ্যালবিয়ন গ্রুপ, ফেভারিটা, ফিহা’স কালেকশান (Feha’s Collection), লিড বাংলাদেশ তাদের সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এই ইভেন্ট আয়োজনে নানাভাবে সহায়তা করে। তাদের অসংখ্য ধন্যবাদ এমন একটি উদ্যোগে আমাদের সাথে থাকার জন্য।

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    three × four =